দৈনিক মতামত

মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী

এন্ড্রয়েড টিপ্স

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম ও সফটওয়্যার

পৃথিবীতে আজ পর্যন্ত যত সোশাল মিডিয়া বের হয়েছে সব গুলোর রাজা হলো ফেসবুক।ফেসবুক ছাড়া সোশ্যাল মিডিয়ায়র কথা আজকাল কল্পনাও করা যায় না। ধনী-গরিব,জোয়ান,বৃদ্ধ হতে শুরু করে ৭/৮ বছরের শিশুও আজকাল ফেসবুক কমবেশি ফেসবুক ব্যবহার করে।

তাছাড়াও ফেসবুক স্বাভাবিক ভাবে আমাদের জীবন চলাকেও সহজলভ্য করে তুলেছে। যেমনঃ-বিশ্বের এক প্রান্ত থেকে অপর প্রান্তে মূহুর্তেই কয়েক বিলিয়ন মানুষের কাছে সংবাদ তুলে ধরা।আজকাল দেখা যায় তরুণদের মাঝে প্রায় অধিকাংশ তরুণরাই ফেসবুক থেকে সংবাদ ও পত্র পত্রিকা দেখে থাকে। তাছাড়াও বিভিন্ন ধরনের শিক্ষা মূলক ভিডিও ফেসবুকে পাওয়া যায়।

তাই আমরা ফেসবুক ব্যবহার করতে গিয়ে মাঝে-মধ্যে এমন কিছু তথ্য মূলক ভিডিও দেখি যা ডাউনলোড করার প্রচণ্ড ইচ্ছে হয়।তবে, ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সরাসরি সিস্টেম ফেসবুক আজ পর্যন্ত দেয়নি।তাই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে হলে আমাদেরকে কিছু মাধ্যম অবশ্যই অনুসরণ করতে হবে।তো জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারব…

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

প্রিয় বন্ধুরা! ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার কয়েকটি উপায় রয়েছে।আমি সব গুলো উপায়কে প্রথমত দুই ভাগে ভাগ করে আপনাদের জানবো।১)সফটওয়্যার ছাড়াই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড ২)ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার। তো জেনে নিন বিস্তারিত……..

সফটওয়্যার ছাড়াই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড

যেহেতু ফেসবুক কর্তৃপক্ষ ফেসবুক অ্যপস্ এর মাধ্যে ভিডিও ডাউনলোড করার কোন সিস্টেম রাখেনি তাই আমরা অন্য কোন অ্যাপস এর দ্বারা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করবো। কিন্তু আমার মুবাইলেে আমি বাড়তি কোন অ্যাপ বা সফটওয়্যার রাখতে চাই না, তাই আমি এমন কিছু ওয়েবসাইট এর সাহায্য ভিডিও ডাউনলোড করবো, যার জন্য কোন অ্যাপ বা সফটওয়্যার প্রয়োজন নেই। তো চলুন জেনে কিভাবে ওয়েবসাইট এর সাহায্য ভিডিও ডাউনলোড করবো? এবং কোন ওয়েব সাইটের সাহায্য নিব তার বিস্তারিত…..

getfvid থেকে ভিডিও ডাউনলোড

getfvid ওয়েবসাটের সাথায্যে খুব সহজেই ভিডিও ডাউনলোড করা যায়। এর জন্য আপনি প্রথমে আপনার ফেসবুক একাউন্টথেকে ফেসবুক লিংকটি কপি করে নিন।

এখান থেকে লিংক কপি করুন

লিংক কপি হয়ে গেলে এইখানে ক্লিক করুন। এখানে ক্লিক করলে আপানাকে https://www.getfvid.com/ নিয়ে যাওয়া হবে।

এখানে ফেসবুক লিংক পেস্ট করুন।

এই লিংকে আসার পর Inter Facebook video url লেখা খালি জায়গায় ফেসবুক লিংকটি পেস্ট করুন।তারপর ডাউনলোড লেখায় ক্লিক করুন। তারপর ডাউনলোড লেখার উপর ক্লিক করুন।

কোয়ালিটি ভিডিও ডাউনলোড করুন।

ডাউনলোড লেখার উপর ক্লিক করার পর আপনাকে এরকম একটি পেজে নিয়ে আসা হবে।এখান থেকে আপনি HD/Normal/mp3 ভিডিও ডাউনলোড করতে পারবেন। আপনি যে, কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে চান, তার উপর ক্লিক করলেই ভিডিও ডাউনলোড হওয়া শুরু হবে।

অফেরা মিনি থেকে ভিডিও ডাউনলোড

তরুণ সমাজের মধ্যে কেউ এন্ড্রয়েড মুবাইল ব্যবহার করেও অপেরা চালায় না এটা বিশ্বাস করা দুষ্কর।আশা করি সবার মুবাইলেে অফেরা আছে, আর যদি না থাকে তাহলে এখান থেকে ডাউনলোড করে নিন।ডাউনলোড হয়ে গেলে ব্রাউজারটি অপেন করুন।ব্রাউজারটি অপেন হয়ে গেলে জিমেইল/নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে ফেসবুক লগইন করুুুন।লগইন করার পর আপনার নিউজপিড/ফেসবুক ওয়াল অথবা সেভ(সংরক্ষিত) ভিতিওর উপর ক্লিক করুন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায়
ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

ভিডিওর উপর ক্লিক করলে আপনাকে এমন একটি পেজে নিয়ে আসা হবে।প্লে নাউ এর উপর ক্লিক করে ভিডিওটি তৎক্ষনাৎ দেখতে পারেন, আর না হয় ডাউনলো লেখার উপর ক্লিক করে ডাউনলোড করতে পারেন।

উল্লেখ :- ফেসবুক থেকে ভিডিওটির লিংক কপি করে অপেরায় সার্চ করেও আপনি সহজেই ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।

vidmate থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড

সাধারণত ভিডিও ডাউনলোড করার জন্য আমরা vidmate সহ অনেক অ্যাপ্স ব্যবহার করে থাকি।এসব অ্যাপ্সে প্রথমে ফেসবুক লগইন করুন।অতঃপর আপনার ফেসবুক থেকে যে ভিডিও ইচ্ছা আপনি অন্যান্য ভিডিওর মত সে ভিডিওটি ডাউনলোড করে নিন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সফটওয়্যার

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অনেক সফটওয়্যার আছে, তারমধ্যেে অন্যতম সফটওয়্যার হলো। video downloader for facebook। এই সফটওয়্যার দ্বারা আপনি খুব সহজেই ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। প্রথম আপনার ফেসবুক ভিডিওতে আলতে চাপুন, তারপর ডাউনলোড লেখার উপর ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে।

video downloader for facebook

আরো পড়ুন

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *